;
For the best experience, open
https://m.sangbad24online.in
on your mobile browser.

ভাত বা রুটির সাথে খাওয়ার জন্য বানিয়ে ফেলুন সুস্বাদু চিকেন মহারানী, রইল রেসিপি

5 months ago | Web Desk
Advertisement

বাঙালি ভোজন রসিক বলেই নিত্যনতুন খাবার আহার করতে বেশ পছন্দ করেন তারা । তাই তো সুযোগ পেলেই বিভিন্ন রকম খাবার তৈরি করে থাকেন বাঙালি। আর ছোট থেকে বড় সকলেই প্রিয় চিকেন। তাহলে আজ চিকেন দিয়ে তৈরি করে নিন অসাধারণ রেসিপি। যার নামে যেমন রাজকীয়ভাব তেমনি ভরপুর রয়েছে স্বাদে। চলুন তাহলে দেরি না করে দেখে নেওয়া যাক “চিকেন মহারানি” তৈরির প্রনালী-

Advertisement

এবার একটি মিক্সার গ্রাইন্ডারে ১টি পেঁয়াজ, ১.৫ ইঞ্চি আদা কুচি, ৮-৯ কোয়া রসুন, ৫ টি কাঁচা লঙ্কা ও সামান্য পরিমাণে জল দিয়ে মিহি পেস্ট তৈরি করে নিন।

তারপর একটি ফ্রাইংপ্যানে ১ চামচ গোটা জিরে, ২ চামচ গোটা ধনে, ২ চা চামচ গোটা মৌরি দিয়ে সমস্ত মশলা ড্রাই রোস্ট করে মিক্সার গ্রাইন্ডারের সাহায্যে গুড়ো করে নিন। এবার আবারো মিক্সার গ্রাইন্ডারে ১০ টি আমন্ড বাদাম, ১০-১২ টি কাজুবাদাম ও ১ কাপ দুধ দিয়ে পেস্ট করে নিন।

Advertisement

এরপর কড়াইয়ে পরিমানমতো সাদা তেল গরম করে ২টি পেঁয়াজ কুচি ও তৈরি করা পেস্ট দিয়ে মিনিট পাঁচেক রান্না করে মেরিনেট করা মাংস দিয়ে কষিয়ে নিন। মাংসটা বেশ ভালোভাবে কষানো হয়ে এলে এরমধ্যে তৈরি করা গুড়ো মশলা ও কাজুবাদামের পেস্ট, স্বাদমতো লবন, ২ চা চামচ চিলি ফ্লেক্স, ১ চা চামচ কাসৌরি মেথি দিয়ে সমস্ত কিছু ভালোভাবে মিশিয়ে ২ মিনিট রান্না করে নিলেই তৈরি দুর্দান্ত স্বাদের চিকেন মহারানী।

তাইলে আপনারা গরম গরম ভাত, পোলাও, রুটি, লুচি সব কিছুর সঙ্গেই পরিবেশন করতে পারবেন রেসিপিটি।

Advertisement
Tags :