;
For the best experience, open
https://m.sangbad24online.in
on your mobile browser.

ডিম ও পাউরুটি দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের এই ইউনিক জলখাবার, রইল রেসিপি

5 months ago | Web Desk
ডিম ও পাউরুটি দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের এই ইউনিক জলখাবার  রইল রেসিপি
Advertisement

হাজার কাজের ফাঁকে বাড়ির সকলের জন্য সকলের জন্য সকালের জলখাবার বা বিকেলের নাস্তা কী বানানো হবে তা নিয়ে গৃহকর্ত্রীদের চিন্তার শেষ থাকে না। বিশেষত বাড়ির বাচ্চারা নিত্যদিন একঘেয়ে খাবার খেতে চায় না।‌আজ তাই এমন এক স্যান্ড‌উইচের রেসিপি নিয়ে এসেছি যা বানানো খুব সহজ। ডিম ও চিজ দিয়ে বানানো এই স্যান্ড‌উইচ স্বাদে হবে দুর্দান্ত এবং স্বাস্থ্যকর‌ও হবে।

Advertisement

•উপকরণ:
১) ডিম
২) পেঁয়াজ কুচি
৩) পার্সলে পাতা
৪) নুন
৫) চিলি ফ্লেক্স
৬) মাখন
৭) স্লাইস পাঁউরুটি
৮) টমেটো সস
৯) মোজারেলা চিজ
১০) টমেটো স্লাইস
১১)‌ গোলমরিচ গুঁড়ো

Advertisement

•পদ্ধতি:

এরপর ফ্রাইং প্যানে ১ চামচ মাখন ভালো করে ছড়িয়ে দিয়ে খানিক গরম করে নিতে হবে। তার ওপর দুটি পাঁউরুটির স্লাইস দিয়ে উল্টেপাল্টে হালকা সেঁকে নিতে হবে। এক‌ইভাবে আরো দুই স্লাইস পাঁউরুটি সেঁকে নিতে হবে।

পাঁউরুটি সেঁকা হয়ে গেলে ফ্রাইং প্যানে আবার ১ চামচ মাখন ছড়িয়ে দিয়ে গরম করে নিতে হবে। এরপর সম্পূর্ণ ডিমের মিশ্রণ পুরো প্যানে সমান করে ছড়িয়ে দিতে হবে। ওপরে সেঁকে রাখা পাঁউরুটির দুটি স্লাইস দিয়ে দিতে হবে। ডিম পুরো রান্না‌ হয়ে গেলে উল্টে নিয়ে অতিরিক্ত অংশ পাঁউরুটির স্লাইসের ওপর মুড়িয়ে দিতে হবে। তার ওপর টমেটো সস লাগিয়ে দিতে হবে। এরপর পাঁউরুটির স্লাইসগুলোর ওপরে মোজারেলা চিজের টুকরো ছড়িয়ে দিয়ে পরিমাণ অনুযায়ী টমেটো স্লাইস দিয়ে দিতে হবে।

তার ওপর সামান্য গোলমরিচ গুঁড়ো ছিটিয়ে সেঁকে রাখা পাঁউরুটির আরো দুটি স্লাইস দিয়ে খানিক চেপে চেপে বসাতে হবে। এরপর হাতা দিয়ে মাঝখান থেকে কেটে দিয়ে চিজ গলে না যাওয়া অবধি‌ প্যানেই রাখতে হবে। তারপর গরম গরম নামিয়ে নিয়ে ছুরি দিয়ে ত্রিকোণ আকৃতিতে কেটে পরিবেশন করতে হবে। এইভাবেই, খুব সহজে তৈরি হয়ে যাবে স্বাস্থ্যকর ও মুখরোচক ডিম ও চিজ দেওয়া স্যান্ড‌উইচ। সকালের জলখাবার বা বিকেলের নাস্তা হিসেবে এই‌ খাবার একদম আদর্শ।

Advertisement
Tags :