;
 
For the best experience, open
https://m.sangbad24online.in
on your mobile browser.

বাড়ি বিক্রি করেছিলেন ছেলেকে পড়ানোর জন্য, ছেলে IPS অফিসার হয়ে সেই বাড়ি উপহার দিল বাবাকে

2 months ago | Web Desk
বাড়ি বিক্রি করেছিলেন ছেলেকে পড়ানোর জন্য  ছেলে ips অফিসার হয়ে সেই বাড়ি উপহার দিল বাবাকে
Advertisement

ছেলে মেয়েদের ভালো রাখার জন্য, তাদের উচ্চশিক্ষার জন্য বাবা মায়েরা কি কি না করে থাকেন। নিজের খুশি ভুলে গিয়ে সন্তানকে কিভাবে ভালো রাখা যায় সেই প্রচেষ্টায় সবসময় করে চলেছে তারা। আজ সেরকমই একটি ঘটনা আপনাদের সামনে তুলে ধরবো।

Advertisement

পড়াশুনায় মেধাবী হলেও কোচিং ফি দেওয়ার মতো টাকা তার বাবার কাছে ছিল না। তার বাবা, একটি পেট্রোল পাম্পে কাজ করতেন। ছেলের পড়াশুনার জন্য তাকে তার বাড়ি বিক্রি করতে হয়েছিল। এখানে বিহারের গোপালগঞ্জ এর বাসিন্দা প্রদীপ সিং এর কথা বলা হচ্ছে।

Advertisement

প্রদীপের পরিবারের অর্থনৈতিক অবস্থা খুব ভাল ছিল না। কিন্তু নিজের জেদে আর বাবার স্বপ্ন পূরণ করতে মাত্র 23 বছর বয়সে UPSC পরীক্ষায় উত্তীর্ণ হয়ে 2020 সালে একজন IAS অফিসার হয়েছে। প্রদীপের পড়াশোনার জন্য বাবাকে বাড়ি বিক্রি করতে হয়েছিল।

তবে এই পথ খুব একটা মসৃণ ছিল না। ছোটো থেকেই দারুন মেধাবী ছেলে প্রদীপ, পড়াশুনার প্রতি অসম্ভব আগ্রহ। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ায় অর্থনৈতিক অবস্থা। চলতি বছরই জুন মাসে ইউপিএসসি পরীক্ষার জন্য দিল্লি গিয়েছিল প্রদীপ। যার জন্য বাড়ি বিক্রি করতে হয়েছিল তার বাবা কে।

নিজেদের আর্থিক অবস্থা ভাল না থাকলেও ছেলেকে কখনো কোনো রকম অসুবিধায় পড়তে দেননি তিনি। ছেলের উচ্চশিক্ষায় যাতে কোনো বাঁধা না আসে সেই সমস্ত রকম চেষ্টা করে গিয়েছেন শেষ অবধি। তার বাবা-মার অফুরন্ত প্রার্থনা এবং ভালোবাসা এবং প্রদীপের এই কঠোর পরিশ্রম আজ তার এই সাফল্যের কারণ।

Advertisement
Tags :