;
 
For the best experience, open
https://m.sangbad24online.in
on your mobile browser.

আবার ঝেঁপে বৃষ্টি, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ভাসতে চলেছে এই জায়গাগুলি, সতর্ক করল হাওয়া অফিস

6 months ago | News Desk
Advertisement

বছর পাল্টে গেলেও পাল্টালো না বৃষ্টির স্বভাব। ইতিমধ্যেই ধাপে ধাপে পশ্চিমবঙ্গ থেকে বিদায় নিতে শুরু করেছে শীত। এরইমধ্যে সংক্রান্তির ভোর থেকেই দক্ষিণবঙ্গের আকাশ মেঘাচ্ছন্ন। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ভাসতে চলেছে কলকাতা এবং কলকাতার পার্শ্ববর্তী অঞ্চল। শুরু হয়েছে ভোর থেকে বৃষ্টি। দিনভর এই আবহাওয়া থাকার সাথে সাথে চলবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টি হবে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতে। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মালদা, কোচবিহারে বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রায় নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী ১৫ ই জানুয়ারি পর্যন্ত চলতে পারে বৃষ্টিপাত।

Advertisement

এদিন কলকাতার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রী সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করবে ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। এর পাশাপাশি ১০ কিলোমিটার প্রতি ঘন্টা বেগে বইতে পারে হাওয়া। এছাড়া বাতাসের আপেক্ষিক আদ্রতা থাকতে পারে ৮৭ শতাংশ। রবিবার আকাশ বেশ কিছুটা পরিষ্কার হলেও কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বেশ কিছুটা কমতে পারে বলে মনে করছে হাওয়া অফিস। এই শীতের আমেজ থাকবে আগামী বুধবার অবধি। তারপরে আবারো তাপমাত্রা ঊর্ধ্বমুখী হতে শুরু করবে।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, গত সপ্তাহেই আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে শীত বিদায়ের ইঙ্গিত দেওয়া হয়েছিল। সেই ইঙ্গিতই সত্যি প্রমাণিত করে চলতি সপ্তাহেই ধাপে ধাপে বিদায় নিচ্ছে শীত। এই পরিস্থিতিতে পশ্চিমী ঝঞ্ঝার জেরে মঙ্গলবার থেকেই রাজ্যে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত চলবে দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায়। বৃষ্টির জেরে আজকেও পুণ্যার্থীদের বৃষ্টি ভিজে মকর সংক্রান্তির গঙ্গাস্নান সারতে হবে গঙ্গাসাগরে।

Advertisement
Tags :