;
 
For the best experience, open
https://m.sangbad24online.in
on your mobile browser.

যেন ভাসমান নৌকা! বোটের আদলে বাড়ি বানিয়ে তাক লাগালেন বীরভূমের শিল্পী উদয় দাস

6 months ago | News Desk
Advertisement

মৃৎশিল্পী উদয় দাস (Uday Das) সকলকে তাক লাগিয়ে দিয়েছেন নিজের শৈল্পিক কাজ দিয়ে। কিছুদিন আগে তিনি একটি বাড়ি করেন। তবে যে সে বাড়ি নয় দূর থেকে দেখলে বাড়িটিকে বোঝার উপায় নেই এটি বাড়ি না ভাসমান নৌকা। বীরভূমের থানায় গ্রামের বাসিন্দা উদয় দাস ( Uday Das)। মূর্তি তৈরি করে তাঁর সংসার চলে। কিছুদিন আগে বাসের মতো একটি বাড়ি বানিয়ে তিনি সকলের নজরে এসেছিলেন। সম্প্রতি ঠিক নদীতে ভাসমান একটি নৌকার মত বাড়ি তিনি বানিয়েছেন। শান্তিনিকেতনের সোনাঝুরি এলাকায় নৌকার আদলে এই বাড়ি তৈরীর অর্ডার তিনি পান।

Advertisement

সোনাঝুরির বাসিন্দা আশীষ রঞ্জন গুহ রায় এবং তার স্ত্রী সুস্মিতা গুহ রায় হলেন এই নৌকা বাড়ির মালিক। তাঁরা বলেন , ‘খবরই জেনেছিলাম উদয় (Uday Das) বাসের মতো বাড়ি তৈরি করছে। এরপরই আমরা যোগাযোগ করি। দুদিন আগেই উদয় আমাদের নৌকার বাড়ি তৈরি করে দিয়েছে। উদয় সত্যিই একজন ভালো শিল্পী। ‘

এদিকে মৃৎশিল্পী উদয় দাস (Uday Das) বলেন সর্বপ্রথম আমার মাথাতে বাসের আদলে বাড়ি তৈরীর চিন্তা ভাবনা আসে। বাড়ি তৈরি করার পর এলাকায় সকলে আমার কথা জানতে পারেন। বাসবাড়ি তৈরি করার পর এলাকায় উদয় দাসের (Uday Das) নাম ছড়িয়ে পড়তে থাকে। উদয় দাস (Uday Das) আরো বলেন, ‘এই বাড়ি তৈরি করতে ১০ লক্ষ টাকা খরচ করেছে। ছয়মাস লেগেছে বাড়িটি তৈরি করতে। মালিক খুবই খুশি এই বাড়িটি দেখে। এতেই আমি খুশি।’ আপাতত নতুন নতুন শিল্প ভাবনায় আপ্লুত হয়ে আছেন বীরভূমের রাঙ্গামাটির মৃৎশিল্পী উদয় দাস (Uday Das)।

Advertisement

Advertisement
Tags :