;
 
For the best experience, open
https://m.sangbad24online.in
on your mobile browser.

বিশ্বের সবচেয়ে সুন্দর হাতের লেখার অধিকারী প্রকৃতি মাল্লা, ভাইরাল নেটদুনিয়ায়

2 months ago | Web Desk
বিশ্বের সবচেয়ে সুন্দর হাতের লেখার অধিকারী প্রকৃতি মাল্লা  ভাইরাল নেটদুনিয়ায়
Advertisement

কথায় বলে মুক্তাক্ষর। এবার এমন একটি মেয়ের সন্ধান পাওয়া গেল যার হাতের লেখা মুক্তর থেকেও সুন্দর। মেয়েটির বাড়ি নেপালে। তার নাম প্রকৃতি মাল্যা। ইতিমধ্যে নিজের হাতের লেখার জন্য দেশে-বিদেশে প্রশংসিত হয়েছে সে। মেয়েটির বয়স খুব অল্প এর মধ্যে এত সুন্দর হাতের লেখা হওয়ায় তাকে বাহবা দিয়েছেন দেশের জ্ঞানীগুণী মানুষ।

Advertisement

নেপাল দেশের একটি ছোট গ্রামের বাসিন্দা প্রকৃতি। ছোটবেলা থেকেই মেধাবী ছাত্র সে তবে পড়াশোনা তুলনায় তারা হাতের লেখা অনেক সুন্দর সেই হাতের লেখার জন্য বিদ্যালয় সবসময় প্রশংসিত হত। তার লেখা যেন স্বচ্ছ কাঁচের মতো। তার শিক্ষক শিক্ষিকারা বরাবর প্রকৃতির হাতের লেখার ভূয়শী প্রশংসা করে এসেছে। নেপালের সামরিক দপ্তর থেকে মেয়েটিকে পুরস্কৃত করা হয়েছে তার এমন সুন্দর হাতের লেখার জন্য। প্রকৃতির কথায় ছোটবেলা থেকেই হাতের লেখা প্র্যাকটিস করার জন্য এত উন্নতি হয়েছে।

Advertisement

প্রকৃতির মা-বাবা দুজনেই চাকুরিজিবি। তাই প্রকৃতির দিকে তেমন নজর দিতে পারেনি তারা। মেয়ের সাফল্যে উচ্ছ্বসিত বাবা-মা। প্রকৃতির হাতের লেখা দেখে মনে হয় এটি কোন কম্পিউটারের প্রিন্টিং। প্রথম বারেই হাতের লেখা আবিষ্কার করেছিলেন প্রকৃতির স্কুলের এক শিক্ষক। তিনি নেট মাধ্যমে ছাত্রীর এই হাতের লেখা ছড়িয়ে দিয়েছিলেন। তারপর সেই হাতের লেখা পৌঁছে যায় আন্তর্জাতিক স্তরে। ইতিমধ্যে বিভিন্ন দেশ থেকে প্রকৃতির ডাক এসেছে ক্যালিগ্রাফির জন্য।

অনুশীলন মানুষকে পারদর্শী করে তোলে। ছোট্ট মেয়ে প্রকৃতির অনুশীলন তাকে বিশ্বের দরবারে পৌঁছে দিয়েছে। প্রকৃতির ইচ্ছা হাতের লেখা দিয়ে সে অনেক দূর যেতে চায়। বর্তমানে আওয়াসিয়া সামরিক বিদ্যালয়ের ছাত্রী প্রকৃতি। নেটিজেনরা তাঁকে আশীর্বাদ করেছেন আরো এগিয়ে যাক সে।

Advertisement
Tags :